নারায়ণগঞ্জ  সোমবার | ২০শে মে, ২০২৪ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ গ্রীষ্মকাল | ১১ই জিলকদ, ১৪৪৫

শিরোনাম
  |   রূপগঞ্জে  নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন  চেয়ারম্যান প্রার্থী হাবিব   |   মিথ্যা সংবাদের প্রতিবাদে নাসিক প্যানেল মেয়র বাবুর সংবাদ সম্মেলন   |   রূপগঞ্জে হত্যাসহ ১৮ মামলার আসামির তান্ডবে অতিষ্ঠ এলাকাবাসী   |   বন্দরে জাপা নেতা সুমন প্রধানের বিরোদ্ধে জমি দখলের অভিযোগ   |   জমিদারতন্ত্র কায়েম করতে আ’লীগ আমি-ডামির নির্বাচন করেছে – জোনায়েদ সাকি   |   বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার ৮ম কমিটি গঠন   |   ফিলিস্তিনের মুক্তির লড়াইয়ে সংহতি জানিয়ে ছাত্র ফেডারেশন উদ্বোধন   |   বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার ৮ম সম্মেলন ১৭ মে   |   ১৭ মে এন পি সি’র যুগপূর্তিতে আলোকচিত্রের ক্রমবিকাশ নিয়ে আলোচনা   |   উপজেলা পরিষদ নির্বাচনআদালতকে হয়রানী করায় সেলিম প্রধানকে জরিমানা   |   বাবুরাইল খেলার মাঠ দখলে তদন্ত করে ব্যাবস্থাগ্রহনের নির্দেশ দিলেন পুলিশ সুপার   |   ১৭ মে গুলশান সিনেপ্লেক্সে মুক্তি পাবে পটু সিনেমা | সারা ফেলার প্রত্যাশা   |   প্রতারকদের কাছ থেকে বাবুরাইল খেলার মাঠের জমি যারা কিনছেন, ভুল করেছেন   |   পাগলায় ট্রেনে কাটা পড়ে বন্দরের টেলু’র মৃত্যু   |   বন্দরে ৪টি স্কুলের শিক্ষার মান নিয়ে নানা প্রশ্ন   |   রূপগঞ্জে নকল মশার কয়েলে সয়লাব | স্বাস্থ্য ঝুঁকিতে জনজীবন   |   গিয়াস উদ্দিনের জামিন না-মঞ্জুরে ফতুল্লা থানা বিএনপির তীব্র নিন্দা   |   করোনার রিপোর্ট করায় চীনা সাংবাদিক ৪ বছর জেল খেটে মুক্তি পাচ্ছেন   |   নারী কাউন্সিলরকে মারধরের অবিযোগে  কাউন্সিলর সামসুজ্জোহা বরখাস্ত    |   ভেজালবিরোধী অভিযানে চার প্রতিষ্ঠানকে ৩২ হাজার ৫শ টাকা জরিমানা
 প্রচ্ছদ   রাজনীতি   সমাবেশের প্রস্তুতি, হামলা, মামলা, গ্রেফতার ভয় পায়না ছাত্র দল 
 96
সমাবেশের প্রস্তুতি, হামলা, মামলা, গ্রেফতার ভয় পায়না ছাত্র দল 
  রাজনীতি || নারায়ণগঞ্জেরখবর.কম
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
নারায়ণগঞ্জের খবর প্রতিবেদকঃ অতীতের ন্যায় ঢাকায় যত সমাবেশ হয়েছে তার থেকে অধিক সংখ্যক লোক নিয়ে মহাসমাবেশে উপস্থিত হবার জন্য সার্বিকভাবে যতধরনের প্রস্তুতি দরকার নারায়ণগঞ্জ ছাত্রদল নিচ্ছে ইতিমধ্যে। কোন হামলা, মামলা বা গ্রেফতারির মাধ্যমে নারায়ণগঞ্জ ছাত্রদলকে ঠেকিয়ে রাখা যাবে না বলছে নারায়ণগঞ্জ জেলা ও ৫ উপজেলার ছাত্রদল নেতারা। আওয়ামী লীগ বা ছাত্রলীগ যতই ফাঁকা আওয়াজ তুলক ছাত্রদলকে দমিয়ে রাখতে পারবে না এই ১৫ বছরে দেয়ালে পিঠ ঠেকে গেছে। এবার আন্দোলন হবে অধিকার আদায়ে। ২৮ তারিখ বিএনপির ডাকা এক দফা দাবীতে মহাসমাবেশ ঘিরে নারায়ণগঞ্জ ছাত্রদলের চলছে জোর প্রস্তুতি। নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি নামক পুলিশি অভিযানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নারায়ণগঞ্জ ছাত্রদল অতীতের রেকর্ড ভেঙ্গে মহাসমাবেশে অংশগ্রহণ করতে চলেছে জেলা ছাত্রদল এমনটাই জানিয়েছেন।
এনিয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি ও রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক নাহিদ হাসান ভূঁইয়া বলেন,আমরা যারা জাতীয়তাবাদী ছাত্রদল করি আমরা  বোকা নই। ওরা আমাদের রাজপথে যদি বাঁধা দেয় তাহলে আমরা তা উপেক্ষা না করেই মহাসমাবেশে অংশগ্রহণ করবো। অতীতের ন্যায় ঢাকায় যত সমাবেশ হয়েছে তার থেকে অধিক সংখ্যক লোক নিয়ে মহাসমাবেশে উপস্থিত হবে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল। আমাদের উপর হামলা,মামলা, গ্রেফতারি নামক হয়রানি করে আমাদের বিএনপিকে দমানো সম্ভব না।কারন বিএনপি এখন বিএনপির মধ্যে নেই এখন হয়েছে সাড়ে ১৮ কোটি মানুষের দল। আর এই সাড়ে ১৮ কোটি মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। বিএনপি এই শেখ হাসিনার সরকারকে হটিয়ে দেশকে একটি গণতান্ত্রিক সরকারে প্রতিষ্ঠা করবে। তাই রাজপথে এখন বিএনপি একা না, বিএনপির সাথে অন্যান্য রাজনৈতিক দল ও সংগঠন একতা প্রকাশ করেছে। শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য নারায়ণগঞ্জ থেকে সর্বপ্রথম ভূমিকা পালন করবে উল্লেখ করে নাহিদ ভূঁইয়া আরো বলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে বলতে চাই এই সরকারকে হটানোর জন্য সর্বপ্রথম নারায়ণগঞ্জ জেলাই ভূমিকা পালন করবে। এতে করে যদি কারো প্রানও যেতে হয় তাহলে এতেও আমরা প্রস্তুত আছি ইনআশাল্লাহ। বিএনপি এখন আন্দোলনের মাঠে আছে তাই মানুষের ভরসাও এখন বিএনপির দিকে।
সাধারণ মানুষও এখন বিএনপির সাথে সম্পৃক্ত হয়ে গেছে। ইনশাআল্লাহ এই সরকারের পতন সুনিশ্চিত আর এটা খুব শীঘ্রই হবে মহান আল্লাহর কাছে আমরা এটাই প্রার্থনা করি। দেশের মানুষকে আমরা একত্ববোধ করে তারেক রহমানের নেতৃত্বে দেশে আরেকবার স্বাধীনতা অর্জন হবে আর এটা হবে দ্বিতীয় প্রজন্মের মুক্তিযুদ্ধ। মহাসমাবেশ নিয়ে নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও আড়াইহাজার উপজেলা ছাত্রদলের আহবায়ক জুবায়ের রহমান জিকুর সাথে যোগাযোগ সম্ভব না হলেও জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ও সোনারগাঁ ছাত্রদলের আহবায়ক জাকারিয়া ভূঁইয়ার সাথে কথা হলে তিনি জানান, বিএনপির মহাসমাবেশকে ঘিরে জেলা ছাত্রদল ও সোনারগাঁ ছাত্রদলের প্রস্তুতি আলহামদুলিল্লাহ্‌ ভালো চলছে। অতীতের তুলনায় আমাদের উপস্থিতি অনেক ভালো থাকবে আর সেটা মাঠ প্রমাণ করবে এবং আপনেরাও দেখবেন ইনআশাল্লাহ। সমাবেশের দিন আওয়ামী লীগের রাজপথ দখলকে ফাঁকা আওয়াজ উল্লেখ করে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান বলেন,একমাত্র নারায়ণগঞ্জ জেলা ছাড়া অন্য কোথাও এমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটছে না। নারায়ণগঞ্জের রাজনৈতিক নেতারা অতি উৎসাহিত হয়ে তাদের প্রধানমন্ত্রীকে দেখানোর জন্য সাধারণ জনগনের জানমালের ক্ষতি করে বিএনপিকে ঠেকাতে চেষ্টা করছে নিজেদের পদ ও আসন বাঁচাতে। আমরা আওয়ামী লীগের ফাঁকা আওয়াজে ভয় পাই না কিন্তু তারা প্রশাসনের লোকদের অপব্যবহার করে আমাদের হয়রানি করছে।আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে আমরা এই মামলা গ্রেফতার ভয় পাই না। সাধারণ মানুষের উচ্ছ্বাসই ছাত্রদলকে মানসিকভাবে শক্তিশালী করে উল্লেখ করে বন্দর উপজেলা ছাত্রদলের আহবায়ক মোঃ সাকিব রায়হান বলেন,মহাসমাবেশ নিয়ে নেতাকর্মী সহ সাধারণ মানুষের যে উচ্ছ্বাস তৈরি হয়েছে তাতে আমরা নিজরা মানসিকভাবে অনেক শক্তিশালী এই উচ্ছ্বাসকে কাজে লাগিয়ে নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ আমাদের সাথে সম্পৃক্ত হবে। আমি বিশ্বাস করি এর পাশাপাশি আমাদের ও ব্যাপক প্রস্তুতি রয়েছে অতীতের চেয়ে আশানুরূপ হবে বলে আশা করছি।একটা কথা স্পষ্ট ভাবে বলে দিতে চাই মামলা, হামলা,নির্যাতন, কারাগার হাতকড়ায় আমাদের দাবিয়ে রাখতে পারবেন না। আমরা এসবে ভীত নই পুলিশ আওয়ামী লীগের সংগঠন হিসেবে কাজ করছে পুলিশকে আমরা প্রতিপক্ষ বানাতে চাই না, তারা আমাদের প্রতিপক্ষ ভাবছে দিন দিন আওয়ামী লীগের ক্ষমতা বৃদ্ধি পেলেও কমেছে জনগনের অধিকার আদায়ের ক্ষমতা। জনগনের অধিকার আদায়ে জনগণকে সাথে নিয়ে আমরা দূর্বার আন্দোলন গড়ে তুলবো ভয়ভীতিতে কোন প্রভাব পরবে না।গত ১৫ বছরে আমাদের সিনিয়রা আন্দোলন সংগ্রামে যে ভূমিকা রেখেছে আমরাও ধারাবাহিকভাবে তা চলমান রেখেছি তবে এতটুকু বলতে পারি অতীতের চেয়ে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে আমরা বন্দর উপজেলা ছাত্রদল সমাবেশে অংশগ্রহণ করবো।
সন্ত্রাসী হামলাও ছাত্রদলকে দমানো যাবে না মহাসমাবেশে অংশগ্রহণ করা থেকে উল্লেখ করে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাসুম বিল্লাহ বলেন,ইনআশাল্লাহ আমাদের ২৮ তারিখের মহাসমাবেশ নিয়ে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের প্রস্তুতি ভালো চলছে। আমরা প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের সাথে বসেছি তাছাড়া আমাদের সাথে পৌরসভাও আছে। আমরা সকলেই প্রস্তুত আছি। আপনেরা জানেন আমাদের এলাকার এমপি মন্ত্রী গাজী উনি একজন ভূমিদস্যু তার ছেলেকে আমাদের নেতাকর্মীদের বাসাবাড়িতে হামলা চালিয়ে যাচ্ছে। আমাদের গাড়ীর উপরও তারা সন্ত্রাসী হামলা চালায় তবুও আমরা দমে যাবো না। আমাদের যতই হামলা, মামলা, গ্রেফতার করা হোক না কেন অতীতের ন্যায় আমরা ছাত্রদল সমাবেশে রূপগঞ্জ থেকে বিশালাকারভাবে উপস্থিত হবো। আড়াইহাজার ছাত্রদল নেতা হুসাইন মুহাম্মদ অন্তর বলেন,আমরা আড়াইহাজার ছাত্রদল মহাসমাবেশের জন্য সর্বদা প্রস্তুত আছি। আমাদের উপর যতই হামলা বা মামলা করে গ্রেফতারি করা হোক না কেন আমরা ছাত্রদলরা দমে যাবো না আর তার প্রমান আপনেরা আগামী ২৮ তারিখ মহাসমাবেশে দেখবেন ইনশাআল্লাহ। #

নার্সারীতে সফলতা পেয়ে নার্সারী নুরুল ইসলাম সাত বার অর্জন করেছেন জেলা প্রশাসনের সম্মাননা পদক

ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরো খবর...